০১। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আলোকে বাজার তদারকির মাধ্যমে ভোক্তাদের স্বার্থ সংরক্ষণ করা।
২। ভোক্তাদের লিখিত আমলযোগ্য অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি করা ।
৩। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্পর্কে ভোক্তাদের সচেতন করার লক্ষ্যে এ সংক্রান্ত প্যাম্পলেট ও লিফলেট বিতরণ করা ।
৪। ভোক্তাদের সচেতন করার লক্ষ্যে নিয়মিত সচেতনতামূলক সভা করা।
৫। ভোক্তাদের অভিযোগ ও পরামর্শ গ্রহণের জন্য অভিযোগ বক্স স্থাপন।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস